টেম্প মেল সম্পর্কে 15টি প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নাবলী

টেম্প মেল সম্পর্কে 15টি প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নাবলী
প্রকাশিত : 07 Aug 2022

টেম্প মেল সম্পর্কে 15টি প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নাবলী

টেম্প মেল হল একটি স্বল্পমেয়াদী মেইলিং ঠিকানা যারা স্প্যাম বা অন্যান্য অবাঞ্ছিত মেল এড়াতে চাইছেন। একটি অস্থায়ী মেল পরিষেবা আপনার আগত মেল আপনার স্থায়ী ঠিকানায় ফরোয়ার্ড করবে যাতে আপনি বাড়িতে বসে আপনার নিজের সময়ে এটি পড়তে পারেন। এই কিছু আপনার প্রয়োজন হতে পারে মত শোনাচ্ছে? টেম্প মেল সম্পর্কে আমাদের প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নাবলী পড়ুন এবং দেখুন এটি আপনার জন্য সঠিক কিনা!

 

1. একটি অস্থায়ী ঠিকানা কি?

একটি অস্থায়ী ইমেল ঠিকানা আপনাকে নিবন্ধন বা কোনো ব্যক্তিগত তথ্য প্রদান না করেই আপনার পছন্দের যেকোনো ইমেল ব্যবহারকারীর নাম ([email protected]) বিনামূল্যে সাইন আপ করতে, নির্বাচন করতে এবং ব্যবহার করতে দেয়। আপনার অ্যাকাউন্ট তৈরি করার পরে, পরিষেবাটি আপনাকে শুধুমাত্র আপনার দ্বারা ব্যবহৃত একটি অনন্য ঠিকানা সহ একটি ইমেল দেবে।

 

2. একটি নিষ্পত্তিযোগ্য ইমেল ঠিকানা কি?

একটি নিষ্পত্তিযোগ্য ইমেল হল একটি অস্থায়ী/ডিসপোজেবল ইমেল একটি উপনাম যা শুধুমাত্র একবার অনলাইন পরিষেবা, সাইট এবং ফোরামে সাইন আপ করতে ব্যবহার করা যেতে পারে। একবার আপনি পরিষেবা থেকে বা আমাদের সহায়তা দল থেকে নিশ্চিতকরণ বার্তা পেয়ে গেলে, আপনি আর এটি ব্যবহার করতে পারবেন না কারণ আপনার নতুন ই-মেইল ঠিকানা ইতিমধ্যে নিবন্ধিত হয়েছে৷ অন্য কথায়, আপনার নিষ্পত্তিযোগ্য ই-মেইল ঠিকানাগুলি শুধুমাত্র একবার ব্যবহার করা হয়!

 

3. কেন আমি টেম্প মেল ব্যবহার করব?

আপনি যদি মজার প্রতিযোগিতার জন্য সাইন আপ করতে চান, সুইপস্টেকে প্রবেশ করুন বা আপনার প্রাথমিক Gmail অ্যাকাউন্টে স্প্যাম এড়াতে চান - অস্থায়ী ইমেল ঠিকানা ব্যবহার করা আপনার প্রয়োজন। আপনি কোনও ওয়েবসাইটে সাইন আপ করতে চান বা অনলাইন পোলে অংশগ্রহণ করতে চান কিনা তা বিবেচ্য নয় - অস্থায়ী ইমেল অ্যাকাউন্টগুলি দ্রুত এবং ব্যবহার করা সহজ৷

 

4. আমি যদি আমার আসল ই-মেইল দিতে না চাই তাহলে কি হবে?

আপনি যদি বিনামূল্যে এমন কিছু অফার করেন যার জন্য একটি ইমেল ঠিকানা প্রয়োজন, যেমন একটি সামাজিক নেটওয়ার্ক বা কমিউনিটি ফোরামে একটি অ্যাকাউন্ট তৈরি করা, স্প্যামাররা আপনার ব্যক্তিগত তথ্যে তাদের হাত পেতে পারে। অস্থায়ী ঠিকানাগুলি আপনাকে এই কম পছন্দসই ওয়েবসাইটগুলির সাথে আপনার প্রাথমিক Gmail ইনবক্স ভাগ করা এড়াতে সহায়তা করে৷

 

5. টেম্প মেল কিভাবে কাজ করে?

আমাদের পরিষেবার জন্য সাইন আপ করার পরে, আপনি আপনার প্রাথমিক ইমেল ইনবক্সে ফরওয়ার্ড করে আপনার অস্থায়ী ঠিকানায় পাঠানো ইমেলগুলি পেতে পারেন। আপনি Microsoft Outlook এর মত যেকোন প্রধান ইমেল ক্লায়েন্টে নিয়মও তৈরি করতে পারেন) যা আমাদের সিস্টেমের সাথে সংযুক্ত হবে এবং স্বয়ংক্রিয়ভাবে সঠিক ঠিকানায় আপনার বার্তা ফরোয়ার্ড করবে।

 

6. নিষ্পত্তিযোগ্য ইমেল ঠিকানা কি?

নিষ্পত্তিযোগ্য ইমেল বা টেম্প-মেইল, আপনাকে একটি অস্থায়ী ইমেল ঠিকানা প্রদান করে যেখানে আপনি ই-মেইল পেতে পারেন, সেগুলিকে ওয়েব সাইনআপ পরিষেবা, পোল, নিউজলেটার ইত্যাদির জন্য ব্যবহার করতে পারেন৷ কিছু লোক এমনকি তাদের ব্যবসাকে তাদের ব্যক্তিগত থেকে আলাদা করতে টেম্প-মেইল ব্যবহার করে অ্যাকাউন্টগুলি কারণ এটি আপনার প্রাথমিক ইনবক্সের বাইরে স্প্যাম রাখার একটি উপায়। টেম্প মেল আপনাকে নিবন্ধিত প্রতিটি পরিষেবার জন্য একটি স্বতন্ত্র ই-মেইল ঠিকানা প্রদান করে কাজ করে। একবার নিবন্ধন সম্পূর্ণ হয়ে গেলে এবং আমরা নিজেরা বা ওয়েবসাইট/ফোরাম/কমিউনিটি প্রোফাইল মালিকের দ্বারা যাচাই করা হয়ে গেলে ঠিকানাটি আমাদের সিস্টেম থেকে স্থায়ীভাবে মুছে ফেলা হয় এবং যে কোনও সময় মুছে ফেলা হলে আর কখনও অ্যাক্সেস করা হবে না।

 

7. একটি নিষ্পত্তিযোগ্য ইমেল ঠিকানার বিন্দু কি?

নিষ্পত্তিযোগ্য ইমেল ঠিকানাটি লোকেদের তাদের পরিচয় রক্ষা করার এবং তাদের ব্যক্তিগত ইনবক্সের বাইরে স্প্যাম রাখার একটি দুর্দান্ত উপায়। একটি ইমেল প্রয়োজন এমন পরিষেবাগুলির জন্য সাইন আপ করার সময়, আপনার প্রাথমিক একটি প্রদান করার পরিবর্তে একটি নিষ্পত্তিযোগ্য ইমেল ব্যবহার করা উপকারী হতে পারে৷ আপনি যখন অনলাইন ফর্মগুলি পূরণ করছেন এবং আপনার ব্যক্তিগত তথ্য সংরক্ষণ বা তৃতীয় পক্ষের সংস্থাগুলির সাথে ভাগ করতে চান না তখন এটি সহায়তা করে৷

 

8. আমি কি আমার ইচ্ছামত টেম্প মেল ব্যবহার করতে পারি?

না। বেশিরভাগ অস্থায়ী মেল পরিষেবাগুলিতে আপনি কীভাবে তাদের ঠিকানাগুলি ব্যবহার করতে পারেন তার উপর সীমাবদ্ধতা রয়েছে। উদাহরণস্বরূপ, কিছু পরিষেবা বিপণনের উদ্দেশ্যে অস্থায়ী মেল ঠিকানা ব্যবহার নিষিদ্ধ করে।


9. অস্থায়ী মেল ঠিকানা কতক্ষণ স্থায়ী হয়?

সাধারণত, অস্থায়ী মেল ঠিকানা একটি নির্দিষ্ট সময়ের জন্য স্থায়ী হয় (সাধারণত কয়েক দিন বা সপ্তাহ)। সেই সময় শেষ হওয়ার পরে, ঠিকানাটি সার্ভার থেকে স্বয়ংক্রিয়ভাবে মুছে ফেলা হয়।


10. মেয়াদ শেষ হওয়ার পরেও কি আমি আমার অস্থায়ী মেইল ঠিকানা ব্যবহার করতে পারি?

না। আপনার অস্থায়ী ইমেল ঠিকানার মেয়াদ শেষ হয়ে গেলে, এটি সার্ভার থেকে স্বয়ংক্রিয়ভাবে মুছে যাবে।

 

11. আমার কতগুলি নিষ্পত্তিযোগ্য ইমেল ঠিকানা থাকতে পারে?

আপনি আমাদের পরিষেবার মাধ্যমে সীমাহীন সংখ্যক নিষ্পত্তিযোগ্য ইমেল ঠিকানা তৈরি করতে পারেন। আপনি যে কোনও সময়ে কতগুলি তৈরি করতে এবং ব্যবহার করতে পারেন তার উপর আমরা কোনও সীমাবদ্ধতা রাখি না।

 

12. আমার ইন্টারনেট সংযোগ না থাকলে আমি কি এখনও আমার নিষ্পত্তিযোগ্য ইমেল ঠিকানাগুলি ব্যবহার করতে পারি?

আপনি ইন্টারনেটের সাথে সংযুক্ত না থাকলেও আপনি আপনার নিষ্পত্তিযোগ্য ইমেল ঠিকানাগুলি ব্যবহার করতে পারেন৷ আপনার যা দরকার তা হল Microsoft Outlook, Apple Mail, বা Mozilla Thunderbird এর মতো একটি মেল ক্লায়েন্ট যা আপনাকে অফলাইনে থাকাকালীনও আপনার বার্তাগুলি সঞ্চয় করতে এবং অ্যাক্সেস করতে দেয়৷

 

13. আমি কিভাবে আমার নিষ্পত্তিযোগ্য ইমেল ঠিকানা মুছে ফেলব?

আপনি যদি আপনার নিষ্পত্তিযোগ্য ইমেল ঠিকানাটি মুছে ফেলতে চান, আপনি যে কোনো সময় আপনার অ্যাকাউন্টে লগ ইন করে 'ইমেল ঠিকানা মুছুন' বোতামে ক্লিক করে তা করতে পারেন। আপনার ইমেল ঠিকানা মুছে ফেললে এটি আমাদের সিস্টেম থেকে স্থায়ীভাবে মুছে যাবে এবং এটি আর কখনও ব্যবহার করা হবে না। আমাদের পরিষেবাগুলি সম্পর্কে আপনার কোন প্রশ্ন বা উদ্বেগ থাকলে, অনুগ্রহ করে আমাদের প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন পৃষ্ঠাটি দেখুন।

 

14. সেরা কিছু টেম্প মেল প্রদানকারী কি কি?

অনেকগুলি বিভিন্ন অস্থায়ী মেল প্রদানকারী উপলব্ধ, কিন্তু GmailCity আপনাকে বিনামূল্যে এবং সহজ পরিষেবা দেয়৷ প্রদানকারী বিভিন্ন বৈশিষ্ট্য অফার করে, যেমন পাসওয়ার্ড সুরক্ষা এবং অস্থায়ী ইমেল ঠিকানা এক্সটেনশন।

 

15. আমি কোন টেম্প মেল ব্যবহার করব?

আপনি যদি অনিশ্চিত হন যে কোন অস্থায়ী মেল ব্যবহার করবেন, GmailCity আপনার জন্য একটি ভাল বিকল্প হতে পারে। এটি ছিল মূল টেম্প ইমেল প্রদানকারীদের মধ্যে একটি এবং এখনও উপলব্ধ সবচেয়ে উচ্চ সম্মানিত টেম্প ইমেল পরিষেবাগুলির মধ্যে একটি।

 

এই পোস্ট পড়ার জন্য ধন্যবাদ। টেম্প মেল সম্পর্কে আপনার কোন প্রশ্ন থাকলে, অনুগ্রহ করে নির্দ্বিধায় আমাদের সাথে যোগাযোগ করুন [email protected] আমরা আপনার কাছ থেকে শোনার জন্য উন্মুখ!